দান
- শিশির খান - কালের পথিক ২৬-০৪-২০২৪

কত মানুষ ভিখারি হয়েছে
আজ জীবনের হারে,
সব হারিয়ে পথে-পথে
ঘুরছে মানুষের দ্বারে।

ওরাতো চায় না বেশি
চায় একটি টাকা,
এই একটাকার ছাপেই তাদের
সুখ-শান্তি আঁকা।

ভিখারিটি সুখ কিনে নেয়
একটি টাকা দিলে,
তার সাথে আমার মনেও
অদ্ভুত শান্তি মিলে।

কত টাকা করছি খরচ
মোরা প্রাণের হরষে,
এর থেকে কিছু ভিখারিকে
দেই সাহায্যের পরশে।

টাকাপয়সা হাতের ময়লা
আজ আছে কাল নেই,
তাই যদি হয় তবে তাদের
একটু হাত ঝেড়ে দেই।

দানের মাঝেই ঘুচবে সকল
অনাহারীর সব দুখ,
দানকারীর প্রাণে মিলবে তখন
স্বর্গীয় এক সুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৮-০২-২০১৯ ২২:৩৫ মিঃ

আসুন সবাই সমাজের দুস্থ ও অসহায় মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেই!