সংসারের কারিগর
- শিশির খান - কালের পথিক ২৯-০৩-২০২৪

সুখ সেতো সোনার হরিণ
হাতে আসেকি সহসাতে,
নারী-পুরুষ দুজন মিলেই পারে
তারে ধরতে একসাথে।

নারী-পুরুষ মিলেই তবে
সুখের সংসার হয়,
দুজন মিলেই করবে তারা
সংসারের দুঃখকে জয়।

নারী-পুরুষ দুজন মিলেই
ঘুরায় সংসারের চাকা,
দুজনার হাতের তালুতেই
সুখের রেখা আঁকা।

"এক হাতে বাজেনা তালি"--
জ্ঞানী জনে কয়,
সুখে থাকে তারাই যারা
সদা পাশাপাশি রয়।

সংসারের জন্য অর্থ উপার্জন
করবে পুরুষ স্বামী,
সংসার আগলে রাখে স্ত্রী
তার অবদানো দামি।

দুজনেই দুজনার এ সংসারে
সদা চির সঙ্গী,
একে অপরের পরিপূরক তারা
দুজনে-দুজনার অঙ্গাঙ্গী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
১৯-০২-২০১৯ ২২:৫৬ মিঃ

নারী-পুরুষ দু'জনে মিলে গড়ে সংসার।