এ জমিন আমার সাড়ে তিন হাত
- আরিফুল হক দ্বীপ ২৫-০৪-২০২৪

হাল বাইলাম যে জমিনে মাগী,চাষ-
করবো কেডায়?
এই জমিনে কার পরছে হাত পাও?
যে মাটি ছিলো বন্ধ্যা মহিলার মত
রুগ্ন করুণ মুখ।
যে মাটি দেখে নি কোনদিন বিহানের আলো,
কে তার ওই পোড়া বুকেতে প্রথম
করল ফসলের আবাদ?
দাম নেই এ বাজারে তার,
ভালবাসার দামে-
কিনেছিলাম তবু পরিত্যক্ত এই মাটি।
-
এ জমিন আমার!
দেখে নাও-
দুই হাতে লেখা আছে তার দলিল।
সোনার ধান ফলে,এ ধান আমার।
নিতে চাও?
কেটে নাও দুইডা হাত।এ জমিন আমার সাড়ে তিন হাত
.
১৮.০২.২০১৯
রাত-৯.৩০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।