যখনি তুমি এসে দাঁড়াও
- আরিফুল হক দ্বীপ ২৮-০৩-২০২৪

যখনি তুমি এসে দাঁড়াও আমার চোখের সামনে,
আমার অংক খাতা ভরে যায় দুর্বোধ্য সব সমাধানে।
মাছিগুলো আর খাবার প্লেটে এসে বসে না।
যখনি তুমি এসে দাঁড়াও আমার চোখের সামনে
বাগানের বন্ধ্যা গাছটিতে ফুটে যায় টুকটুকে লাল গোলাপ।
আমার এলোমেলো বিছানা হয় শৌখিন বালিকার ঘর।
যখনি তুমি এসে দাঁড়াও আমার চোখের সামনে
বিস্বাদ চায়ের কাপ মুহূর্তেই অমৃত লাগে,
সমুদ্রের নোনা জল মুখে বৈকাল হ্রদ।
যখনি তুমি এসে দাঁড়াও আমার চোখের সামনে
মনে হয় পৃথিবীতে নেই গাঢ় ত্রাস অন্ধকার-
মনে হয় দুঃখ নেই,মৃত্যু হলে অতোটা কষ্ট নেই।
১৯.০২.১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।