প্রতীক্ষার শেষ প্রান্তে
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২০-০৪-২০২৪

বায়ে চারপাশে কতশত মানুষ!
মানুষের স্রোতের মানুষ হারায়,
তাতে কারো আসে না যায়!
আপন তো সেই জন
যে জন পাশে থাকে আলো-ছায়ায়,
শত অানন্দ বেদনায়,
কাছে কিবা দূরে বহুদূরে
হদয়ের আঙ্গিনায়।

যে যাবার সে চলেই যাবে,
তাঁকে ফেরানো আমার সাধ্য নাই!
আমার কাজটি আমি করেছি।
মনের মাধুরী দিয়ে ছবি একেছি
হৃদয় বীনায় সুর বেধেছি
অসম্ভবভাবে ভালবেসেছি
যেন তা কভু না হারায়।

কেউ কেউ হয় না আপন,
শত সাধনায়, হৃদয়
নিংড়ানো ভালবাসায়।
কবির হৃদয়ে রক্তস্রোত বয়
ভুলিতে না পারে তাঁরে কোনকালে।
সব ভালবাসায় মিটে না আশা,
কবির কাছে তা সর্বনাশা
বোঝে না অবুঝ হৃদয়।

মন চাইলে আবার ফিরে এসো
তুমি আমার হৃদয়কুন্জবনে।
দ্বার খোলা রবে শ্রাবণে বসন্তে
অশ্রুসজল আনত নয়নে


ফার্মগেট, ঢাকা। ১৮.০২.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।