চাওয়া
- আরিফুল হক দ্বীপ ১৮-০৪-২০২৪

চাইবো না আমি কিছু আর,
যদি সলজ্জ হেসে একটু দাঁড়াও কাছে।
চৈত্র্য রোদে ঘেমে গেলে কপাল
যদি একটু আঁচল বাড়াও
মুছে দাও ক্লান্তির ঘাম।
যদি দুপুর শেষে বাসায় এলে
প্রচন্ড ক্ষুধায় ভাত বেড়ে দিয়ে বলো-
তুমি আর যাবে না নাশতা ফেলে অফিসে।
যদি বারণ করো মোড়ের দোকান থেকে
যেন না খাই সিঙ্গারা,ডাল ভাত।
যদি ঝড়ের রাতে ফিরতে দেরি হলে
অস্থির করে তোল ফোনের পর ফোনে
যদি বুকের মধ্যে মাথা ঠুকে-
কান্নায় ভেঙ্গে
গিয়ে বলো 'তোমার কিছু হলে'-
চাইবো না আমি কিছু আর।
২০.০২.১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।