ভালোবাসা ভালো থাক
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

কোকিলের কুহুকুহু ডাকে মন বসে না ঘরে,
এইতো বসন্ত এলো সুললিত কণ্ঠে গান ধরে।
ভালোবাসার এমন দিনে নরনারী প্রতীক্ষায়,
গোলাপী রঙের গোলাপের খোঁজে চলো যায়।
মৃদু মৃদু বাতাসে প্রকৃতির বার্ধক্য ঝরে পড়ে,
নব নব কিশলয় এই বসন্তে তরণীর পাল ধরে।
কাঞ্চন ও কৃষ্ণচূড়া রাঙানো ফাল্গুনের ভাবনায়,
আনন্দ উচ্ছ্বাসে মনপ্রাণ ভরে অপরূপ দোলায়।
কবিতাকে ভালোবাসি বলে হারিয়েছি তার প্রেমে,
তোমায় খুঁজেছি আমি শুধু এই বসন্তের ফ্রেমে।
ভালোবাসা ভালো থাক অনন্তকাল হৃদয় গভীরে,
অন্তরের দ্বার উন্মোচিত আজ প্রেম-প্রীতির নীড়ে।

তাং- ১৪/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।