স্বপ্নচারিনী
- শিশির খান - কাব্যিকা ২৫-০৪-২০২৪

হৃদয়ের সায়রে তব উঠায়ে ঢেউ
প্রাণোচ্ছল তরঙ্গ সৃষ্টি করে,
ঐ দূর মরুর পর কারে হেরি
তব কে আসে মোর দ্বারে।

প্রভাতের বেলা থামলো আসি
স্বপ্নে ভাসা সে তরি,
নিদ্রাতুর আঁখি মুছি-মুছি ভাবি
এখন তবে কি করি?

হস্তে তার আবীর রাঙালেম
রঙ্গন ললাটে লুটায়ে
পুলকিত তার আঁখির কোণে
রুহিতন আভা উছলায়ে।

মর্মদেশে মোর বসবাস তার
নিদ্রাতে তার অয়ন,
হাসিতে ঝড়া শশিকরে
প্রদীপ্ত মোর গগন।

ভুলিনু ধরা, গগন, রবি, শশী
ভুলিনু সবি আজ,
অনিমেষে হেরি তারে বারে-বারে
ভুলিনু সকল লাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
২৩-০২-২০১৯ ২০:৫১ মিঃ

স্বপ্নচারিনী আজো রোজ আসে হৃদয়ের দুয়ারে...