আয় বৃষ্টি আয়
- হাসান আল মাহদী ২৭-০৪-২০২৪

মেঘলা আকাশ আজ গভীর কালো
মেঘ জমেছে মনে,
চারিদিকে বইরি বাতাস যেন
কিছু বলতে চাই কানে কানে।

আয় বৃষ্টি আয় এই শুভ্র সকলের
ফুলেল ফাগুনে,
মনের সব কালিমা ধুয়ে দাও মুছে দাও
আমি যে পুড়ছি তার দহনে।

রিমঝিম ছন্দে মাতাল হবো আমি
হাতে নেব বৃষ্টির জল,
এসো এসো হে বারিধারা ভিজিয়ে দাও
করে দাও সব অচল।

আকাশের সকল দুঃখ আজ ঝরছে
বৃষ্টির ধারা হয়ে,
একলা কাটে দিন,একেলা আমি এই সময়ে
তোমায় হারিয়ে।

যেদিন দেখবে আকাশ ভেঙে ঝরছে
অবিরাম বৃষ্টির জল,
বুঝে নিও, আমিও আছি সেখানে বৃষ্টি হয়ে
ঝরছি অনর্গল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।