এ কেমন জয়
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

হক পেতে আজ যুদ্ধ মিছিল শান্তি ভুলে দাঙ্গা
আগুন মনের লাল কোণটায় রক্তে বিপ্লব চাঙ্গা
মুখোশধারী কাপুরুষ ভীর ছলচাতুরীর ক্ষোভ
শান্তি পেতে শান্তি মিছিল যুদ্ধে আনে লোভ
আমার ভারত স্বাধীন ভারত গণতান্ত্রিক দেশ
অহিংসায় জয় নিশ্চিত দহনে লড়াই- রেষ
যুদ্ধে ক্ষতি আপন মায়ের সড়ক ভেজে রক্তে
কফিন বাঁধা সব কপালে প্রেমিক ডরে শক্তে
অশোক,গৌতম,গান্ধী বাণী বইয়ের পাতায় সাজে
ঘুণ ধরা সব দেহে পোকা লোভ সকলের তাজে
ব্রিটিশ ছিল সে যুগটায় লড়াই করে হক ছিনেছি
আজ-দেশের ঘরেই দেশদ্রোহী হাত বাড়িয়ে ছুরি
কিনেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।