তারে দেখে হিংসে হয়।
- শিশির খান - কালের পথিক ২৮-০৩-২০২৪

হিংসে হয়, ধনরত্ন বিত্তবান
কোন মানুষকে দেখে নয়,
চোখে-চোখে চেয়ে থাকা
কোন প্রেমীক যুগোল দেখে ;
আমি তখন তোমায় খুঁজি
তোমার চোখের মনিকোঠায়
আমায় দেখবো বলে।

হিংসে হয়, যখন প্রেমিক-প্রেমিকা
হাত ধরে পাশাপাশি হাটে,
যেন পৃথিবীটা তাদের হাতের মুঠোয়;
আমি তখন তোমায় খুঁজি,
হাত ধরে হাটবো তোমার —
পাশাপাশি পুরো পৃথিবীময়।

হিংসে হয়, যখন কোন প্রেমিক
তার প্রেমিকার শরীরের ঘ্রাণ
প্রাণ ভরে নিশ্বাসে মিশে নেয় ;
আমি তখন তোমায় খুঁজি
তোমার শরীরের ঘ্রাণ নেবো
আমি আমার প্রতি নিশ্বাসে।

হিংসে হয়, প্রেম উন্মাদনায়
যখন কোন প্রেমিক তার ওষ্ঠে
জড়িয়ে ধরে তার প্রেমিকার অধর ;
আমি তখন তোমায় খুঁজি
আমার ওষ্ঠে জমানো আদোরে
রাঙিয়ে দেবো তোমারি অধর।

হিংসে হয়, সব প্রেমিক তার
প্রেমিকাকে অস্তিত্বে খুঁজে পায়,
আর আমি শুধু তোমায় আমার
শূণ্য কল্পনায় খুঁজে বেড়াই।
এ পৃথিবীতে যে প্রেমিক পেয়েছে
খুঁজে মনের মতো প্রেমিকার হৃদয়;
সে প্রেমিক তো প্রকৃত ধনবান
আমার তারে দেখেই হিংসে হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
০১-০৩-২০১৯ ২১:৪৬ মিঃ

মো: আব্দুল্লাহ আল মানুন ভাই আপনাকে অনেকে অনেক ধন্যবাদ। আপনার মূল্যবান মন্তব্যে অনুপ্রাণিত হলাম।

almamun1996
২৭-০২-২০১৯ ০০:১১ মিঃ

সুন্দর

SHISHIR_KHAN
২৬-০২-২০১৯ ২১:৫৫ মিঃ

এ পৃথিবীতে যে প্রেমিক পেয়েছে
খুঁজে মনের মতো প্রেমিকার হৃদয়;
সে প্রেমিক তো প্রকৃত ধনবান
আমার তারে দেখেই হিংসে হয়।