ফিরে এসো কবি আল মাহমুদ
- প্রবীর রায় ২৭-০৪-২০২৪

বাংলার কবি উজ্জ্বল রবি আঁখি খোলো একবার
কফিনে ঢেকেছে দেহকে তোমার উঠে দাঁড়াও আবার
কাব্য-কবিতা-গল্প-উপন্যাস চেয়ে আছে তোমাতে
পেনের আঁচড়ে ভেঙে দাও খাঁচা আগামীর রাতে
বাংলা-বাঙালি-বাংলার ভাষা খুঁজছে তোমাকে
নীরব কেন ? হাতটি বাড়িয়ে বুকে নাও মাতাকে
কতটা আঘাত সয়েছো তুমি জানে বিশ্ববাসী
হার মানোনি কভুও তুমি বুকে ব্যথা -মুখে হাসি
রক্ত দেখেছো বৃষ্টির মতো বাংলা ভাষার যুদ্ধে
অস্ত্র তোমার ছোট্ট কলম লড়ে গেছো বিনাক্রুদ্ধে
রাত গগনের তারা হয়ে তুমি জ্বালাও বিশ্বে বাতি
বাংলা' কবির থেমে গেছে কলম খুয়েছে শীর্ষ ছাতি
দিয়ার বাতি নেভা-নেভা ভাব তোমার অপেক্ষায়
ফেরাতে তোমায় যাব জন্নাত তোমাকে বাংলা চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।