জবাব দেবো
- প্রবীর রায় ১৮-০৪-২০২৪

ওরা মারলো সেবার-মারলো আবার
মেরে চলেছে সর্বক্ষণই
আমরা দেখছি-শুনছি-নয়ন খুলে
অসাবধানতার রক্ত ভাসা আগুনখানি
ওরা ভয় করেনা মৃত্যু ঘেরা বীর সেনাকে
ওরা ভয় করেনা বিপ্লব আর বিপ্লবীকে
ওদের নিভৃত মন - জঙ্গির শাসন
রক্ত একই-তবে কিসের বাঁধন
ওরা চাই রক্ত-আরো রক্ত পাণ করবে সকলমিলে
আমরা সয়েছি অনেক-আর সবনা
করবো এবার স্ট্রাইকজারি
মাতৃ চোখে অশ্রু আমার আর সয়না-এ যাতনা
লড়বো এবার পণ করেছি-কোমর বেঁধে যুদ্ধে নামছি
আসুক এবার যে বোমাটায়-খাবো গিলে,ছুড়বো সেটায়
দেবো জবাব হার মানাবো-জঙ্গিদের ধূল চখাবো
ওরা করবে নত মস্তকখানা-ধরবে পা আমার মায়ের
সময় আছে-নত হলেই,করবো ক্ষমা-রক্ত ভুলে
রক্ত হোলি থামেনা কভু-চুপ আছি তাই ক্ষমতা দেখাও
আমরা বন্ধু ভাবি-কাছে ডাকি,সুযোগ পেলেই ভাঙছো ছাতি
আর সইবোনা রক্ত খেলা,নাম মেটাবো ম্যাপটা থেকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।