হৃদয়ের বিশ্বাস
- এ কে সরকার শাওন - নিরব কথপো্কথন ২৬-০৪-২০২৪

যে কথা হয়নি বলা
অতীতের কোন কালে।
পল্লভঘন মায়ময় কাননে,
সাগরের উর্মিলার কোলে,
সবুজ পাহাড়ের ভালে,
কোন ছলে কিংবা মনের ভুলে।
আজও হলো না বলা
বিদায়ের কালে কোন কৌশলে।
হে হে হে থাক না!
নাইবা হলো বলা,
বলা না বলার লুকোচুরির খেলা।
বলার চেয়ে ঢের বলেছি মনে প্রাণে
কত শত বার কে জানে!
আমি যারে ভাবি বারে বারে
দিবা-রাত্রি অষ্ট প্রহরে
সে তো নয়কো অনতিদূরে;
আছে তো সে নয়নের মাঝে
বিশ্বাসের করিডোরে,
নিত্য খেলা করে।
সে ছিল আছে রবে চিরতরে,
আজ নয় কাল আসবে সে ফিরে;
আমি থাকি যত দূরে।
এতো আলো ছায়ার মৌনমেলার খেলা
যাবে না বিফলে কোন কালে,
এ বিশ্বাস হৃদয়ের কোলে দোলে
আজি এ বিদায়ের কালে!
উত্তরখান ঢাকা ২৬।০২।২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।