সে এখন আমায় ভালবাসে না
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

বসন্তে ফুটেছে ফুল, হৃদয়ে দিয়ে যায় দোল
তবুও গন্ধে মন আকুল হয় না,
ছিড়ে গেছে বাধন,দিব্বি সুখে কাটছে তার জীবন
সে এখন আমায় ভালবাসেনা।

কোকিলের কুহুকুহু সুর, ভেসে আসে থেকে থেকে
তবুও সেই সুরে প্রেম জাগেনা,
এখন একলা মনে হেটে চলেছি জীবনের পথে
কারো সঙ্গ আর ভালো লাগেনা।

ভুলে গিয়েছি সব,ভুলের সাগরে ছিলাম বহুকাল
ঐ পথে যেতে আর যেতে চাইনা,
সে সুখে থাকুক, শান্তিতে ভরে উঠুক তার আশপাশ
করি যে সব সময় এই কামনা।

ফাগুন এলো বর্ষ জুড়ে,ফিরে পেল প্রকৃতির প্রাণ,
তবুও হৃদয়ের টানে সে এলো না,
আমি একেলা মন,একেলা জীবন নিয়ে বেশ আছি
সে এখন আমায় ভালবাসেনা।

রাতের আকাশ ভালো লাগে,ভালো ঐ একেলা চাঁদ
তবুও বিরহ সময় যেন ফুরায় না,
এভাবেই হারিয়ে যাব,যেভাবে হারিয়ে যায় সবকিছু
ডাকলেও আর কাছে পাবেনা।

সাগরের তরঙ্গ, পাহাড়ের পাখ-পাখালির আওয়াজ
আমার মনে সুর তুলেনা,
ছিড়ে গেছে বাধন,দিব্বি সুখে কাটছে তার জীবন
সে এখন আমায় ভালবাসেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।