স্বপ্নের বসুন্ধরা
- এ কে সরকার শাওন - আপন ছায়া ২৯-০৩-২০২৪

অকালে সাত সকালে বর্ষাস্নাত বসুমতী,
শান্ত-সুন্দর দিবসের পূর্বাভাস,
বসন্তে শীতের আমেজ
আলো ঝলমল রোদেলা সকালে
ফেনিল চায়ের মগের
ধূয়ার কুন্ডলীতে আঁকা প্রতিচ্ছবি
সুপ্রভাত জানায় তোমায় আমায়
আমাদের স্বপ্নের বসুন্ধরায়।
চারিদিক খোলামেলা বেশ নির্ঝঞ্ঝাট,
চমৎকার রূপময় এর পরিবেশ
আলোর নাচনে মনে জাগে শিহরন
মায়াময়ী এ পুরীতে আমরা
সবাই মনের মতন
সবাই কতনা নিবিড় কতনা আপন!
পাখ-পাখালির কিচিরমিচির
কানে লাগে কতনা সুর-সুমধুর।
পল্লবঘন বৃক্ষের পত্ররাজির
কোরাস আমায় নিয়ে যায় দূর।
কাছে থাকি কিবা না থাকি
যাই যত দূরে যেথায়,
সারাদিন সারাক্ষণ মন পড়ে রয়
আমাদের স্বপ্নের বসুন্ধরায়!

ত্রিতুপুরী, ঢাকা। ২৮.০২.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।