ধাবমান ধীমান
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ১৯-০৪-২০২৪

#চেয়ারম্যানঃ
শ্যালক মশাই বল দেখি,
ডানে বায়ে চারিদিকের খবর?
জরিপের হিসাব নিকাশ
আছে কি সাথে জনগন আপামর!
#শ্যালকঃ
হুজুর, খবর জব্বর
সাড়েচার একশতে
সাড়ে চার ঘন্টায়।
আমাদের পোয়াবার
এবার কে আটকায়!
#চেয়ারম্যানঃ
আহম্মক আছে কি কিছু
তোমার উর্বর ঘটে?
সাড়ে চার একশতে
তা কি করে রটে!
#শ্যালকঃ
হুজুর, কথা সত্য,
দিব্যালোকের মত!
চারিদিকে টিকটিকি
আছে শত শত!
#চেয়ারম্যানঃ
দিব্যালোককে রাত্রিলোক বানাও
সাড়ে চারের ডানে লাগাও শূন্য,
সাড়ে চারের গল্প হাওয়ায় উড়াও,
পাবে অনেক বাহবা পাবে অনেক পূন্য!
#শ্যালকঃ
হুজুর শ'তে সাড়ে চারের গল্প
থাকবে না পুরো বিশ্বে!
তুড়ি মেরে মুছে দেওয়া
আমার কাছে নশ্যে!
#জমিদারঃ
সাব্বাশ! নও জোয়ান,
হও আগুয়ান,
তোমার মত ধাবমান ধীমান
আছে কয়খান!



ত্রিতুপুরী, ঢাকা। ২৮.০২.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।