যুগলবন্দি
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৯-০৩-২০২৪

রাঙিয়ে ক্ষণ প্রজাপতি মন তুমি যে আমার,
আমার আমি নাই যেন আর, শুধুই তোমার।

হৃদয়ের মাঝে যত সুর বাজে নিয়েছ পড়ে
চোখের কোণে শতেক ভাষা, একেক করে।

তুমি এলে পাশে খুঁজে পাই প্রাণে স্বস্তির যুত,
শিরদাঁড়া জুড়ে বয়ে যায় কোন শীতল স্রোত।

তোমার আবেশে হৃদয়ে বরষে প্রেম প্রমত্তা,
দেহের ভেতরে গোপন কোঠরে নবীন সত্তা।

দুহাতে বিলিয়ে দিয়েছ ভরিয়ে সুখের গলুই
এজীবনে মনে দাওনি ব্যথা, চাওনি কিছুই।

অবাক নয়নে ছড়াও কেবলি মুগ্ধতার রেশ,
শিশির স্নাত টইটম্বুর মনে, এই আছি বেশ।

একটা তুমি করে দাও সবি আনন্দে মাতাল,
অনুক্ষণ তাই হারানোর ভয়ে হই নাজেহাল।

রাজারহাট, কুড়িগ্রাম
১৩ ডিসেম্বর, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।