শূণ্যে মিশে যাবো
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

অন্ধকার ঘর,! চারপাশে তিমির কালো
এক কোণায় পড়ে আছে অতৃপ্ত আত্মা,
মনে হয় গৃহবন্দী সেই, বেড়ুতে পারেনা কিছুতেই
যেন হাত পা তার বাধা!!

নিরব গোঙানি শুনেনা কেউ, কিংবা বুঝতে পারেনা
কোনো ভাবেই,অবাধে ঝড়ছে অশ্রু জল,।
অবিরাম বর্ষায় যেমন মাঠ-ঘাঠ ভরে যায় অ তৈ পানিতে, যেভাবেই ডুবে গেছে মনের অন্দরমহল।!

থাক থাক এভাবে, আছি আর বলো কতকাল!?
একদিন ছুটি হবে, মিশে যাবো শূণ্যে,
আর দেখা হবে না, কিংবা বলা হবেনা কোন কথা
শুধু উদাস চোখে আকাশের ঐ তারা গুনবে।

ফিরে ফিরে আসবো আমি বারেবার,
তোমার দু'নয়নে অশ্রু ধারা হয়ে,
ঝড়তে দিওনা সেই আঁখি জল, স্বযত্নে রেখো তুলে
তোমার হৃদ মাঝারে, কখনো যাবো না ক্ষয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।