আমার সর্বনাশী
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৯-০৩-২০২৪

বর্ষাস্নাত ফাগুনের পড়ন্ত বিকেল।
বিরস বদনে আনত নয়নে
আখি ছল ছল
যেন এখনি টুপ করে
গড়িয়ে পড়বে দু'ফোটা মুক্তার জল!
একাকী বসে এলোকেশী
সে যে আমার সর্বনাশী!

সাত সকালে স্নানের পরে
বাঁকা পিঠে মেঘের রাজ্যে
মুক্তার দানা ঝলমলিয়ে হাসে,
ডাগর চোখ আর জোড়া ভুরু
ভূবনমোহন রূপের যাদু
যেন পদ্ম জলে ভাসে!
হাসিমাখা মুখের আলোয়
যেন নাচে পূর্ণশশী,
নীলাচলে সেই রূপসী
সেই তো সে এলোকেশী
সে যে আমার সর্বনাশী!

ত্রিতুপুরী, ঢাকা। ১ মার্চ ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।