শয়তানের চেহারা ( আমার লেখা ইংরেজি কবিতা ' The face of a devil ' এর বঙ্গানুবাদ)
- শিশির খান - স্মৃতিঘর ২৭-০৪-২০২৪

তুমি শয়তান কখনো দেখেছো কী?
রক্তাক্ত মুখ, তীক্ষ্ণ ফলার মতো দাঁত,
অগ্নিচোখ বা মাথায় খাঁড়া শিং বিশিষ্ট
কোন বিভৎস কুৎসিত চেহারার নয়।

অবিকল মানুষের মতো স্বাভাবিক, সুন্দর।
তারা মানুষের শহরে, মানুষের ঘরেই বাস করে,
তারা মানুষ হয়েই বাঁচে, মানুষ হয়েই মরে।

তারা মানুষের তাজা রক্ত খায় না
মানুষের অর্থ- সম্পদ গ্রাস করে
অসৎ, মিথ্যা, দূর্ণীতি, অন্যায় তাদের বাসনা।
তারা অবিকল মানু্ষের মতো,
কোন শারীরিক পার্থক্য নেই;
শুধু মানুষের আছে বিবেক, তাদের নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SHISHIR_KHAN
০৪-০৩-২০১৯ ১৩:১৩ মিঃ

শাওন মল্লিক ভাই অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

shawonmallick6950
০২-০৩-২০১৯ ১৭:১০ মিঃ

খুব সুন্দর হয়েছে

SHISHIR_KHAN
০১-০৩-২০১৯ ২২:০১ মিঃ

এই শয়তান গুলো অশরীরী শয়তান অপেক্ষা অধিক ভয়ংকর।