সবাই হতে চায় রাষ্ট্রনেতা।
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মামুন ২৯-০৩-২০২৪

মোঃ আব্দুল্লাহ্ আল মামুন
------------------------------

বাংলাদেশে হচ্ছে নাটক।
ভারত পাকিস্তানে হতে পারে যুদ্ধ।
জনতার মুখে তালা।
আমি কিছু বলতে চাইনা।
আমার মুখ হয়ে গেছে বন্ধ।

চারদিকেই হচ্ছে নাটক।
রাজা নাই, রাজদরবার নাই।
আছে একটা প্রাসাদের ফটক।

মানুষ হতে চায় শহীদ।
মূর্খ হয়ে ধোঁকা খায় জনতা।
রাষ্ট্রপতি পেতে চায় ক্ষমতা।
সবাই হতে চায় রাষ্ট্রনেতা।


সবাই করে অভিনয় ,
মানবতার হচ্ছে পরাজয়।
রাজনেতা শীর উচ্চ করে রয়,
মানুষ বুঝেনা তার অভিনয় ।



চারদিকে হচ্ছে আক্রমন ।
ক্ষমতাই যেন তাহাদের আপন।
তাহাদের মনে নাই মানবতা ।
লাশ হয়ে রাস্তায় মরছে জনতা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।