প্রণয়িনী
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২০-০৪-২০২৪

পাষাণ পৃথিবী থেকে,
তারার মত দিনের আকাশে
হয়তো আমি যাব মিশে
উঠবো না আর ভেসে
চিরচেনা স্মিত হাসি হেসে।
আমার অশরিরী অতৃপ্ত আত্মা
খুজিঁবে তোমায় আজো যেমনি খুঁজি
চুপি চুপি একাকী নিরালায়
সদা সর্বদাই ভালবেসে।
খুজিঁবে তোমায়!
নৈসর্গিক চিনিডাঙ্গার বিলে,
ব্যস্ত মতিঝিলে, রূপসী হাতিরঝিলে,
হিমালয়ের পাদদেশে, নিষিদ্ধ দেশে,
মৃত সাগরে, বেদুইন আরবদেশে,
চলনবিলের বিলশাহতে,
পদ্মারপাড়ে-জংলী-মুখরাতে,
অতৃপ্ত অাত্মা কেঁদে কেঁদে
নিত্য বুক ভাসাবে
তবুও খুঁজে যাবে!
যদি কোনদিন একপলক দেখা মিলে;
সেই আশায় বুক বেঁধে
নিশি রাতে আধারে অন্ধকারে
শতকোটি মানুষের ভীড়ে
খুজিঁবে তোমারে।
বিধাতা কেন হবেন এত নিষ্ঠুর
শুধু আমাদের তরে!
ছল ছল আখিঁ কোনে
সাত সাগরের অশ্রুধরে
পৃথিবীর প্রান্তিক-প্রান্তরে
আমার অশরিরী আত্মা খুঁজিবে তোমারে;
শতযুগ ধরে জন্ম জন্মান্তরে!

ত্রিতুপুরী, ঢাকা। ০৩.০৩.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।