ওলট-পালট
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

অকালবোধন বাদল দিনে ঝড়ো হাওয়া ফাঁকে,
দিনের আলো আগ্রাসনে ঘন মেঘে ঢাকে।
বসন্ত আজ ম্লানমুখে বিধিলিপি তার,
রাজ্যহারা এমন দিনে সইবে বলো কার?

বাতাসেরও গতিবিধি রণাঙ্গনে মেতে,
পলাশের ওই রাঙা ফাল্গুন শোকের মালা গেঁথে।
অঝর ধারায় ঝরে বাদল অসময়ে আজ,
জনজীবন অচল করে কালবৈশাখী সাজ।

শীতের দেশে বর্ষা আসে নিয়মনীতি ছেড়ে,
শবৎ বুঝি আমন্ত্রণে বসন্তকে তেড়ে!
ওলট-পালট নিয়মনীতি প্রকৃতিরও মাঝে
এটাই কি আজ দায়ী করে মানুষ ভুলের কাজে!

তাং- ২৭/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।