যদি ইচ্ছে হয় ফিরিয়া আসিও
- হৃদয় পান্ডে - মেঘে ভাসা স্বপ্নগুলো ২৪-০৪-২০২৪

যদি ইচ্ছে হয় ফিরিয়া আসিও,
এই হিজলের তলে,
কোন এক ক্ষান্ত বিকেলে,
পাতা ঝরা দুপুরে,
না হয় হিমে ঢাকা, ভেজা শিশিরে,
পাখি ডাকা সকালে।

সবুজে রাঙা মাঠের প্রান্তরে,
বিজন ঘাসের বিছানো চাদরে,
বাধাঁনো এই হিজলের তলে।
যদি আসিবার ইচ্ছে হয় আসিও ফিরে,
আমি চেয়ে রইব তোমারি পথ চেয়ে।
হাজারো মানুষের ভিড়ে।

ফুল ফুটবে, ঝরবে,
বহু বসন্ত পার হবে এক এক করে।
তা হয়তো জানান দেবে-
কুঁচকানো চামড়া,পাকা চুলে।
ক্ষান্ত দৃষ্টিতে রইব চেয়ে,
তোমারি ফেলে যাওয়ায় পথে

যদি আসিবার ইচ্ছে হয় আসিও ফিরে,
আমি চেয়ে রইব তোমারি পথ চেয়ে।
হাজারো মানুষের ভিড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।