কোন সকালে প্রকৃতিক কোলে
- হৃদয় পান্ডে - আমি বাংলার ছেলে ২৫-০৪-২০২৪

কোন এক নিস্তব্ধ সকালে,
হিমের চাদরে মোড়া।
তখন হয়তো ঘুমিয়ে
রাত জাগা ঝিঁ ঝিঁ পোকা।
সদ্যকৃত ফোটা শিউলী ফুলের সুবাসে মহমহ,
কচু পাতায় জমা শিশিরজল টলোমোলো।
রবি যেন ছড়িয়েছে কোমল আলো।
ঈশানকোণে ভেসে আসছে-
ডাহুক পাখির ডাক প্রচ্ছন্ন।
মাঠের তৃন পয়েছে হলদে বর্ন।
দোয়েল হয়তো বসে আছে
সেগুনপাতার নিচে।
কয়েকটি সাঁতারু বুনোহাঁস-
জলসিড়ি নদীটির পাড়ে।
বটবৃক্ষের লাল ফল ঝরবে
বিজন তৃণের গায়ে।
নব গৃহের খোজে
গাংশালিকের ঝাক অসীম নীড়ে।
বুড়ো ঐ গঙ্গাফড়িংটি-
মিশে গেছে নিকষ তৃণের ভিড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।