বিল
- হৃদয় পান্ডে - আমি বাংলার ছেলে ০২-০৫-২০২৪

বর্ষার অঝোর খামখেয়ালিতে,
গড়ে উঠেছে ক্ষণস্থায়ী বিল বিস্তর মঠে।
নবরূপ ধারণ করেছে বাহারি শাপলা ফুলে।
বিকেলের নরম রোদ অনেকটা-
ঢাকা পড়ে আসে পানসে মেঘে।
নব আমেজ মেলে কিশোরের দলে,
নৌকার ভীড়ে।
খররৌদ্রে ধানের শীষ মাথা উঁচিয়ে
দাঁড়িয়ে আছে,
বিলের বুক জলে।
ঘাসফড়িঙ দমিয়ে বেড়াচ্ছে-
নিবিড় শাপলা পাতার মাঝে।
গঙ্গাফড়িং মিলিয়ে যায় কলমিশাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।