একদিন চলে যাবো
- হৃদয় পান্ডে - কালো নক্ষত্র ১৯-০৪-২০২৪

একদিন আমায় যেতে হবে,
শ্মশানের দেশে,মৃতের বেশে,
পৃথিবীর ব্যস্ততার পরিশেষে,

হয়তো কোন এক জ্যোৎস্না রাতে,
আকাশে মেঘের ভীড়ে,
আলো আঁধারের মাঝে,
কোন এক মুখ্য ক্ষণে,
আমার দেহ সমাহিত হবে।

হয়তো এক শীতের ভোরে,
ঝিঁঝিঁ পোকারা হয়তো ঘুমিয়ে,
কুয়াশার গাঢ় চাদরে,
বাতাসে মাখা হিমের মাঝে,
চলে যাব ঘুমের দেশে,মৃতের বেশে।

হয়তো কোন চৈত্র মাসে
পাতা ঝরা নিবিড় বিকেলে,
আমায় সমাহিত করা হবে,
শ্মশানের দেশে,অন্ধকার নক্ষত্রের তলে,
একদিন আমায় যেতে হবে,
পৃথিবীর ব্যস্ততার পরিশেষে।

২৩ই নভেম্বর,২০১৮। ১১টা২১মিনিট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।