আমি বাংলার ছেলে
- হৃদয় পান্ডে - আমি বাংলার ছেলে ২৭-০৪-২০২৪

আমি এই বাংলার ছেলে
বর্ষার বিস্তীর্ণ বিলের প্রন্তরে
অগ্রানের শেষবিষন্ন সোনালিতে
শীতের কুয়াশায় ডাকা চাদরে
কাল বৈশাখের রাতে,
বটবৃক্ষের তলে।
তুমি আমায় খুজে পাবে,
আমি এই বাংলার ছেলে।

কৃষ্ণচূড়া ছায়া মন্ডিত পাদদেশে,
মসুরের ক্ষেতে,গঙ্গাফড়িংরে ভিড়ে।
দারুচিনি বাগানে, টিয়ার খোঁজে।
অরীসরের তীরে, র্বশী হতে।
চৈত্রের হরিৎ সবুজের মাঝে
রোজ সকালে শিউলি ফুল কুড়াতে।
তুমি আমায় খুজে পাবে,
আমি এ বাংলার ছেলে।


১৮অক্টোবর,২০১৮ বৃহস্পতিবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।