প্রকৃতি মাতা
- হৃদয় পান্ডে ২৬-০৪-২০২৪

গগন তলে শিশির ভেজা বিন্দু বিন্দু জল,
প্রকৃতি আজি অপার অপরূপ করছে ছলো ছল,
তোমারি রুপে, তোমারি গুনে, তোমারি অপার সুরে,
আমারি হৃদয় হয় যেন নিত্য নির্মল।
তুমি মোর হিয়ার মাঝে বপন করেছে সুখফল,
তোমার কাছে ঋণী আমি নেইকো অনাদর।
তুমি মোর পরম পাওয়া মাথা অন্নপূর্ণার বর,
আমারই এ বিরান মনে তুমি একান্ত স্থল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।