বসন্তের রং সবাইকে রাঙায় না
- হৃদয় পান্ডে ২৮-০৩-২০২৪

প্রকৃতির বেঁধে দেয়া চক্রে-
বসন্ত ফিরে আসে বারে বারে।
প্রকৃতিও যেন চায় বসন্তের ছোঁয়া পেতে।
তার আচ্ছাদনে মুড়ে নিতে চায় নিজেকে।

প্রকৃতি তার সবটা উজাড় করে দেয় বসন্তের মাঝে।

যেন নিংড়ানো শেষ বিন্দুটুকুও বিলিয়ে দেয় বসন্তকে।

বসন্তও তাকে আপন করে-
নানা রঙের সাজিয়ে তোলে,
নিজের মাঝে ধারন করে প্রকৃতিকে।
সাজিয়ে তোলে নিজের নিপুণ সৌন্দর্যে।
এক সত্তায় পরিণত হয় মিলে মিশে।

একাকার হয়ে স্বর্গীয় প্রেমের সৃষ্ট করে।
তার বীজ বপণ করে মানব হৃদয়ে।

তা নাহলে হলে কেন শুধু-
বসন্তেই কোকিল ডাকবে,
বসন্তেই ফুল ফুটবে,
বসন্তেই দক্ষিণা ফুরফুরে হাওয়া বইবে।

বসন্ত সবার দরজাতে কড়া নাড়ে।
করো কাছে প্রেম দূত হয়ে।
কারো কাছে ডায়েরির সাদা পাতা হয়ে,
কিংবা শূন্য হৃদয়ে।


৪ঠা মার্চ,২০১৯ বি৫ঃ০৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।