চলে যায় অবেলায়
- হাসান আল মাহদী ২৬-০৪-২০২৪

চলে যায় সে হৃদয়ের বন্ধন ছিড়ে
চলে যায় অন্যের ঘরে,
ভালবাসা আজ বড় অসহায় এই মিথ্যে শহরে
মন কে বোঝায় বল কি করে!!?

দেখা হবে না আর লুকিয়ে লুকিয়ে
স্নিগ্ধ কুয়াশামাখা ভোরে,
কথা হবেনা কিংবা বার্তা আসবেনা আর
আপন মুঠোর সেলফোনে।

আবেগের সব কথামালা আর বলা হবেনা
মধুময় দিবা-রাত্রির ব্যস্ত সময়ে,
শুধু ক্ষয়ে যাবে ধীরে ধীরে হৃদয়ের ছোট্ট কুঠির
পড়ে রবে সব স্মৃতির ডায়েরি হয়ে।

জানি তুমি ভুলবে না, ভুলতে পারবে না
অপরাধী এই আমাকে,
শুধু মনে রেখো ভালবাসি তোমায়,ভালবেসে যাব
যতদিন দেহে প্রাণ থাকে।

বিদায় বেলায় একটাই অনুরোধ রেখো তুমি
আমার সব স্মৃতি যাবে ভুলে,
সবকিছু মেনে নিয়ে সুখী হবে তুমি, সুখ আসুক
তোমার অজানা নতুন কুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।