নারী
- হাসান আল মাহদী ২৮-০৩-২০২৪

তুমি মহীয়সী, তুমি সাহসী,তুমি প্রেরণা
তুমি জগজ্জননী,
তুমি গর্বধারিনী, রেখেছিলে দশমাস দশ দিন
দেখিয়েছো এই ধরণী।

তুমি প্রেয়সী, তুমি জুগিয়েছ আশা
প্রতিটি পুরুষের মনস্পটে,
তুমি কামিনি,তুমি অর্ধাঙ্গিনী মধুর জীবনে
ভালবাসার পিয়াস মিটাও হৃদতটে।

তুমি দেবী, যত পুজা পাও তত চাও
তুমি অপ্সরা,তুমি লোভী মায়াবী,
তুমি মহারাণী,তুমি কত রাজ্য ধবংস করেছ
সাক্ষী আছে এই পৃথিবী।

তুমি নারী, তুমি নও দোষী, তোমা হতে এসেছে
জগতের বীরপুরুষ, মহাকবি,
তুমি জাগাও আশা ভোরের আবিরের মতো
তুমি জ্বালাও, যেভাবে জ্বালায় রবি।

#আজ ৮ মার্চ বিশ্ব নারী দিবসে সকল নারীদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা ও ভালবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।