গড্ডলিকা প্রবাহ
- সোহরাব হোসেন - ছড়ার জগৎ ২৭-০৪-২০২৪

পরচর্চা করি সবে একজোটে,
নিজেকে নাতো জানছি!
দমিয়ে রাখতে থাকি চটপটে,
ভালোটা কবে মানছি?

কারো ব্যর্থতায় দিতে হাততালি
ভালোই লাগে দেখছি,
সফলতা নাকি গল্প আজগুবি—
বিরক্তি লাগে, রাখছি!

দল বেঁধে সবে করি তুলোধুনো
কথায় ছুড়ি বুলেট,
কলিকালে হায় বলো কারে ভালো!
দালাল! নাকি গবেট?

পতেঙ্গা, চট্টগ্রাম
২৪ জানুয়ারি, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
০৮-০৩-২০১৯ ১৬:১৮ মিঃ

গড্ডল মানে ভেড়ার পাল। একটা যেদিকে যায় সব সেদিকে ছুটে। মানুষের মাঝেও এরকম প্রবৃত্তি আছে যা নিয়ে একটি সুপরিচিত বাগধারাও রয়েছে। এই প্রসঙ্গে আজকের এই ছড়া।