ছবি
- এ কে সরকার শাওন - আপন ছায়া ২৫-০৪-২০২৪

স্মৃতিকণাগুলোর ধূলার আবরন
ঝেড়ে মুছে সম্মুখে নিয়ে আসে ছবি।
ছবির মাঝে অতীত লুকিয়ে কাঁদে,
নুতনের মাঝে পুরানোকে খুঁজে কবি!

ছবি কথা বলে হারানো দিনের
কারো মনে তোলে অতীতের সুর,
কারো কাছে তা অতি সুমধুর
কারো কাছে দুঃসহ বেদনা বিধূর!

ছবি কালের সাক্ষী অক্ষয়-অব্যয়
যদি ভারী প্রয়োজন হয় ,
নির্বাক হলেও ছবি কথা কয়
যখন সবাই মুখে কুলুপ এটে রয়।

এক ছবিতে শত কবিতা
কত কাব্য-গাথা আমি লিখে যাই,
যার চোখ আছে সে দেখতে পাবে;
আমি থাকি কিংবা হারাই।
ত্রিতুপুরী, ঢাকা। ০৮ মার্চ ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।