বর্ষা
- হোসাইন মুহম্মদ কবির ২৩-০৪-২০২৪

নদীর বুকে জেগে ওঠা,
ভালোবাসায় সিক্ত সাদাটে স্বপ্নচর,
উথালপাতাল ভরা যৌবনে
নদীর পাড় ভাঙা শব্দ সুর,
নদীর গভীরে পরাজিত
ডুবন্ত নাবিকের আর্তনাদ।
ফুলহীন কলঙ্কিত বৃক্ষের
মড়মড়ে ঝরাপাতা,
তৃষ্ণার্ত জমিন ফাটা চিৎকার,
বহু প্রত্যাশিত বসন্তে ফুলের গন্ধরসে অতৃপ্ত তবু রঙিন প্রজাপতি,
পূর্ণতা পেতে নয়া বসন্তের প্রতিক্ষায়
খুঁজে বেড়ায় সাথী।
আনন্দিত রূপালী সূর্য আলো
আকাশের নীলচে বাহারি সাজ
বিরহে মুহূর্তেই ঘুটঘুটে অন্ধকার,
ক্ষতবিক্ষত পাহাড়ের
হৃদয় চিঁড়ে নিঝুম বর্ষা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।