বৈপরীত্য
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

বসন্তে আজ বারি ঝরে শীত কে নিয়ে সাথে,
ঘরে ঘরে হাঁচি-কাশি মাতাল হাওয়া তাতে।
মানুষগুলো আপন ছেড়ে নতুনত্বে ফিরে,
শান্তি বুঝি অন্য খানে বৈপরীত্য ঘিরে।
প্রকৃতিরও পালে হাওয়া নিয়ম বদল করে,
অক্সিজেনও রূপ নিতে চাই কার্বনের ঐ তরে।
এলো-মেলো নিয়ম-নীতি সহজ সরল ছেড়ে,
আসল নকল ভেদাভেদ আজ ভুলে গেল ঝেড়ে।
বর্ষাকালে অনাবৃষ্টি গ্রীষ্মে আনে বন্যা,
আজগুবিতে ভরে গেল কল্পরাজের কন্যা।

তাং- ১১/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।