ঐতিহাসিক ৭ই মার্চ
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

সেদিন প্রাণের মায়া তুচ্ছ করে সব,
বাংলার কৃষক ছাত্র জনতার রব।
কবি সাহিত্যিক আর শ্রমজীবী লোকে,
লোকারণ্য চারিদিকে অপেক্ষায় থাকে।
মহান নেতার কণ্ঠে সাহসের বাণী,
দেশ বাঁচানোর কথা শোনাবেন জানি।
পরাধীনতার বাধা থেকে মুক্ত হতে,
ঐক্যবদ্ধ হবে তাঁর উপদেশ মতে।
প্রতীক্ষার অবসানে পা রাখেন নেতা,
মুহূর্মুহু করতালি স্লোগানেই সেথা।
বজ্র কণ্ঠে আহবান- স্বাধীন দেশের,
মোকাবেলা কর তবে যা আছে নিজের।
এবারের সংগ্রাম হবে স্বাধীনতার,
এই হল নির্দেশনা জাতির পিতার।

তাং- ১২/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।