বোঝা বিষম দায়
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৩-০৪-২০২৪

ভবের এই যোগ-বিয়োগের
মহাশূন্য-নাট্যশালায়,
কখন কি যে হয়,
বোঝা বিষম দায়!
মহা-কারিগরের নিপুণহাতের
আকা ছকে ঘুরছে সবাই
নিজ কক্ষপথের রেখায়
কখন কি যে হয়,
বোঝা বিষম দায়!
যার সাথে যার মনের মিলন
যোগের মাঝেই থাকে,
জলের মতন অাষ্টে-পৃষ্ঠে
বন্ধনে সে থাকে সর্বকালে।
শত কাটলেও সে বাঁধন
ছিন্ন করা দায়,
মনের রাজ্যের সব খেলা হয়
তাঁরই ইশারায়,
কখন কি যে হয়,
বোঝা বিষম দায়!

বুড়িগঙ্গা নদীর পাড়, আলীপুর সেতু, কেরানীগঞ্জ, ঢাকা। ১৪ মার্চ ২০১৯
Photo Engineer: Tushar PTT

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।