আস্তাকুড়ে লিখা নাম
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৯-০৩-২০২৪

সে দলীয় হাই কমান্ডের
আদেশের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখাল!
দ্বিতীয়ত বেইমানী-বিদ্রোহ করল
তৃতীয়ত সে প্রতারণা করলো!
অত:পর সেই সুলতান পুরষ্কার পেল!
একটি আসনের সুলতান হলো!
পবিত্র একটি স্থানে শপথ নিল!
অতঃপর সে ত্রাণকর্তা হলো!
এলাবাসী ধন্য হলো! উদ্ধার হলো!
যাক বাঁচা গেল!
একটি বড্ড ভাল লোক পাওয়া গেল!
ভেল্কীবাজিও লজ্জা পেল!
বাচাল বেইমান স্বার্থপর
সর্বোচ্চ সু-সম্মান পেল।
সবার আস্থা বেড়ে গেল!
ইতিহাসের আস্তাকুড়ে তার নাম
স্বর্ণাক্ষরে লিখা হলো!
আমার পবিত্র মুখে
একদলা থুতু এলো!
সংবিধানের ৭০ নং
অনুচ্ছেদের কি হয়
সেটি দেখার বাকী রইলো।

ত্রিতুপুরী, ঢাকা। ০৮.০৩.২০১৯
Photo Engineer: KST

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।