স্বপ্নরাণী
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২০-০৪-২০২৪

যার ভাবনাতে উদাসী মন
আমার সারা বেলা,
তার চোখের তারায়
বহু স্বপ্ন নিত্য করে খেলা।

যার হাসিতে মুক্ত ঝরে
সকাল সন্ধ্যা বেলা,
তার মুখের কথা কাব্য,
হৃদয় দেয় যে দোলা।

য়ার কেশে তে-মেঘ লুকায়
তার ঠোঁটে,গোলাপ ফোটে,
যার কপালের কালো টিপে
আমার প্রেমের সূর্য উঠে।

যার অঙ্গে নীল শাড়ি দেখে
দূর আকাশ লজ্জা পায়,
যার রূপের মুগ্ধতায়
হুর পরী,রূপ ভিক্ষা চায়।

য়ার কারণে বুকটা বড় শূন্য
তার দর্শনে জীবন হবে ধন্য,
স্বপ্নরাণী পেলে,স্বপ্ন হবে পূর্ণ
পৃথিবীর সমগ্র সুখ তার জন্য।

য়ার প্রতিক্ষায় আজও একা
কতো খুঁজেছি দূর প্রান্তর,
তার হঠাৎ ক্ষণিক দেখা
কেঁপে উঠেছে এঅন্তর।

য়ার আগমনে বিচিত্র রং মনে
ইচ্ছে করে আঁকি ছবি,
তার প্রেমে পাগল প্রেমিক
ছন্দময় উল্লাসী কবি।

যারে এতো ভালোবাসি
তারে কী গো পাবো আমি?
সে কী বুঝবে?ভালোবেসে খুঁজবে
কভু বলবে তুমি?

১৩/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।