শুভ জন্মদিনে
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

কিছু সৃষ্টি- সৃষ্টিকে পালন করে,
কিছু দ্রষ্টা- সমাজের মঙ্গলের তরে।
যুগে যুগে ধরণিতে কতো মহামানবের জন্ম,
অন্যায়ের প্রতিবাদ কিংবা শান্তি বয়ে আনা
যেন এই মানবিকতার শুদ্ধ কর্ম।
কেউ কেউ আসে নিজেকে পরার্থে বিলিয়ে দিতে,
ভেদাভেদ ভুলে জাতিধর্মনির্বিশেষে কাজ করিতে।
জন্ম যার সংগ্রামে প্রতিবাদে,
মৃত্যুকে পরোয়া করেনি সুবাদে।
অগণিত ভালবাসা দেশ মাতৃকার কাছে,
কেউ কি এমন ব্রতপালনেই আছে?
সার্থক জনম ভবে হে মানব আজ,
চিরকাল স্মরে যাবে এ জাতির তাজ।

তাং- ১৬/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।