সোনামণি
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৫-০৪-২০২৪

থাকবে যে সোনামণি শুয়ে পড়ে পাটিতে
সেই সোনা গড়াগড়ি দিয়ে কাঁদে মাটিতে।
তেরোমাসে শিখে নিলো সরাসরি হাঁটিতে
শোরগোল করে গিয়ে শিশুদের ঘাটিতে।

মাঝরাতে জেগে ওঠে শুরু করে কান্না
থামবে না দিলে তাকে হীরা মণি পান্না।
এমনিতে থেমে যায় কথা যদি শোনে মার
মাকে ছাড়া সোনামণি কথাশোনে বলো কার?

রচনাঃ ১৯০৩২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।