সেই পথ ধরে......
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

যদি সব পাখি ঘরে ফিরে যায়
ফিরে দেখে ঘর বলে কিছু নাই!
যদি সব নদীর জল সাগরে না যায়
ফিরে এসে পাখিদের বাসা ডুবায়!

দুই

সেই থেকে আমি হাঁটিতেছি পথ
চলছে জীবন জীবনেই রথ!
কতো রাত আর কতো দিন
নির্ঘুম চোখে চেয়ে থেকে-থেকে ক্লান্ত আজ!
মনে নেই রঙ্গ পানশে এখন
বাড়ছে শুধু জীবনের ঋণ!
তবু অপেক্ষা হবে না দীর্ঘ; নেবে না রূপ প্রতীক্ষায়
তুমি আসবে আসবেই জ্যোৎস্না শেষে; কোন এক বিকেলে আছি অপেক্ষায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।