পাঁচফোড়ন-দুই
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

কেউ-কেউ মানুষের চেহারায় আসলে মানুষ নয়,
হিংস্র প্রাণীর চেয়েও কঠিন-কঠোর বেশি নির্দয়!

জঙ্গী বলে শোর করিত তারাই আসল জঙ্গী,
ভেবেছিলাম আমরা তাদের বন্ধু কিংবা সঙ্গী!

ভাবছ যখন এই দাসত্বই করবে তুমি রোজ,
কেনো তবে কিসের আলোর করো তুমি খোঁজ!

ভাবে মানুষ অনেক কিছুই ভালো মন্দ মিলে
ভালো গুলো ভুলে মানুষ; মন্দ থাকে দিলে!

ভুলার চেষ্টা কতো করে- পায় না ভুলতে কভু,
ভালো নিয়েই থাকুক বেঁচে; সহায় থাকুক প্রভু!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।