পাঁচফোড়ন-চার
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

পাতা ঝরার গল্প শোনাও আমি দেখাই মুকুল,
তুমি দেখো শূন্য বাগান আমি ফোটাই ফুল!

দিনকে তুমি রাত যে বলো রাতকে বলো দিন,
উলট-পালট ভাবনা তোমার মিছেই বাজাও বীণ!

দীর্ঘ জীবন ক্ষুদ্র লাগে শোনলে তোমার কথা,
বকর-বকর কানের কাছে ধরায় মাথায় ব্যথা!

দেখতে তুমি যেমন লাগে আসলে তা নয়,
উপর তোমার পরিপাটি ভেতরে সব ক্ষয়!

আমি যদি আনি আলো বলো তুমি কালো,
নুরের ঝলক আঁধার লাগে যতোই জ্যোতি ঢালো!

০৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।