পাঁচফোড়ন-পাঁচ
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

অতীত স্মৃতি কাঁদায় মোরে তোমার কথাই ভাবায়,
চলে যাওয়া দেখতে-দেখতে মনটা শুধুই কাঁদায়!

আকাশ দেখার ইচ্ছে মনে দুই কদম তা দূর,
ঘোর আঁধারে কাটছে জীবন পাইনা আলোর নুর।

কেমন করে কাটছে জীবন জানো কি তা রাধা,
সুখেরই তবু লাগছে সাজা দুঃখের সাথে বাধা!

তোমার সাথে কাটছে বেলা সুখের দিন মধুর,
কেমন করে কাটবে তখন হবে যখন দূর!

পাহাড় ছোঁয়ে আকাশ হাসে নদীর বুকে ঢেউ,
পাহাড় কাঁদে ঝর্ণা হয়ে দেখলো না তা কেউ!

মার্চ ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।