কাব্য দিবসে
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

মনের গহীনে উঁকি দিয়ে যায় কত ঘটনার জাল,
সব কিছু যেন সঙ্গী করেই কেটেছে সারাটা কাল।
বিরহ বেদনা সুখের বাসনা যখনি জেগেছে মনে,
তোমাতে মজেছি এইসব নিয়ে চিত্ত সুখের ক্ষণে।
ভালবাসা ব্যাথা মান অপমানে হৃদয় কাতর হলে,
কবিতা পড়েছি শান্তি পেয়েছি শক্তি ও মনোবলে।
স্ববিশেষ দিনে শুভেচ্ছা দানে নিবিষ্ট হই তাতে,
কবিতার পাতা বুলাই পরশ সুন্দরতম হাতে।
প্রকৃতি প্রমোদে মনে দেয় দোলা সাজ সাজ নানা রবে,
ষড় ঋতু আজ নানা রূপে আসে কাব্য খাতায় সবে।
মুক্তির গানে বিদ্রোহ মনে কাব্য দিবসে আজ,
কাব্য রচনা শিখনে লিখনে মান্যতাদানে সাজ।

তাং- ২১/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।