তোমার ছুঁয়ে কষ্ট হতে এসেছি
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২১-০৫-২০২৪

আজ চাঁদ এসেছে বৃষ্টি জলে ভিজতে
তার কলঙ্ক ধুঁয়ে নিস্পাপ হতে,
আমিও এসেছি তোমার কাছে কিছু কষ্ট যত্ন করে পেতে।

জানি খুব ভালোবাসো আমায়,
খুব বললে ভুল হবে হয়ত একটু বেশিই ভালোবাসো।
তবুও,তোমার না বোঝা কথার আঘাত,
তোমার পদধ্বনিতে কারো বিচরণ মূর্হুতেই
আমার মনের রোদ্র দীপ্ত আকাশটাকে মেঘলা করে দেয়।
সেই মেঘলা আকাশটা দেখেও যখন অভিমানী মন নিয়ে
তুমি নিশ্চুপ প্রস্থান করো,
ব্যথিত হৃদয়ের আতর্নাদ লুকিয়ে গুমরে গুমরে কাঁদো,
মেঘটা তখন আরো বেশি ঘনীভূত হয়ে
বোবা চোখের কান্না হয়ে টপটপ করে ঝরতে থাকে।

কেন জানি না তোমার ভালোবাসাও আমায় কষ্ট দেয়,
তোমার চোখের কোনে জমা
এক ফোঁটা জল আমার শরীরে কাঁপন ধরায়,
তোমার মলিন মুখে লুকিয়ে থাকা অভিমানটা
আমায় এক পলকেই উদাসী করে দেয়,
মাঝে মাঝে মনে হয় বিষাক্ত ঠোঁটের আঁচে
এক চুমুকে তোমার সবটা কষ্ট চুষে নেই আমি,
কিন্তু,তা আর হয়ে উঠে না
কষ্ট তার মতই অটল হয়ে থাকে অবুঝ শিশুর মতন ।

আচ্ছা,ভালোবাসাটা হয়ত এরকমই তাই না ?
মাঝে মাঝে অনেক ভাবি- ভালোবাসা আসলে কি?
উত্তর খুঁজে পাই না।
আবার মাঝে মাঝে মনে হয়-
ভালোবাসা জিনিসটা অদ্ভূত গড়নে গড়া এক কাব্যিক শিল্প,
বেহায়াপনা যার অলংকার , অপেক্ষা যার সুর,
অভিমান যার তাল, ঝগড়া যার মাত্রা,
ঈর্ষা যার লয় আর রাগ যার ছন্দ,
সব মিলিয়ে পূর্নাঙ্গ এক সঙ্গীত ‘ভালোবাসি তোমায়,শুধুই তোমায়’।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।