টনক
- সোহেল আহমদ ১৯-০৪-২০২৪

কেন নয়, কিসে ভয়- করতে রাজনীতি?
হে নবীন, বাজা বীণ- নামাতে বিষস্ফীতি!

হাল ধর্, ভুলে ডর- প্রাণ নিয়ে হাতে;
মেরে ঘা- যা আগা, পাপীকে কোপাতে!

মানহারা প্রাণী যারা- তারা কি মানুষ?
বুঝে দেখ্- হে বিবেক, সবকটাই ফানুশ!

বেঁচে থাকা হোক পাকা- করে বিক্ষোভ,
ন্যায়পথে মরে যেতে- জাগা মনে লোভ!

অত্যাচারী, অনাচারী সব করে তালাশ-
একে একে, দেখে দেখে- করে দে বিনাশ!

ক্ষমতাবল, বেঁধেছে দল- অনিয়মে যত;
মার গুলি- ওড়া খুলি, রাখিসনে অক্ষত!

যে আদালত ভুলেছে ব্রত- দুর্জনের ভয়ে,
আগুন জ্বালা, তন্ত্রশালা যায় যদি যাক ক্ষয়ে!

অযোগ্যতা, অদক্ষতা নিয়ে যারা তুঙ্গে-
ওমন জনে সিংহাসনে থাকবেনা এ বঙ্গে!

যোগ্যতাবল থাক্ অবিচল- এটাই কামনা,
নবীন প্রাণে সুস্থ্যজ্ঞানে প্রয়োজন সাধনা!

২৫/৩/২০১৯ ইং
(কোম্পানীগঞ্জ, সিলেট)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।